লোফোটেন(নরওয়ে) স্বপ্নের মতো দ্বীপপুঞ্জ(With Video)……

Spread the love

নরওয়ের লোফোটেন দ্বীপপুঞ্জ একটি মনোরম ভ্রমণ গন্তব্য যা সারা বিশ্ব থেকে দর্শকদের আকর্ষণ করে। এই দ্বীপপুঞ্জগুলি সমুদ্র থেকে উঠে আসা নাটকীয় পর্বত, সেইসাথে আকর্ষণীয় বালুকাময় সৈকতগুলি শ্বাসরুদ্ধকর দৃশ্যাবলী যোগ করে এবং ভ্রমণকারীদের জন্য অবিস্মরণীয় স্মৃতি তৈরি করে।

লোফোটেন দ্বীপপুঞ্জের নামকরণ করা হয়েছে নর্স শব্দ “lófótr” এবং “fótr”, যার অর্থ যথাক্রমে “লিঙ্কস” এবং “পাদদেশ”, কারণ তাদের আকৃতি একটি লিঙ্কের পায়ের মতো।

আপনার লোফোটেন অ্যাডভেঞ্চার শুরু হয় লোফোটেনের বৃহত্তম শহর সোলভারে। সেখান থেকে, আপনি দ্বীপপুঞ্জের দক্ষিণ দিকে এগিয়ে যাবেন, হেনিংসভারের মনোমুগ্ধকর মাছ ধরার গ্রামে থামবেন। এখানে আপনি খাঁটি পরিবেশ অন্বেষণ , দুপুরের খাবার উপভোগ করতে পারেন. বাসটি লোফোটেনের অন্যতম অত্যাশ্চর্য সৈকত স্কাগস্যান্ডেনেও থামবে।

Advertisement

এই সফরটি Reine পর্যন্ত চলতে থাকে, যা রুক্ষ উত্তর সাগর এবং মহিমান্বিত লোফোটেন আল্পসের মধ্যে অবস্থিত। Reineকে প্রায়শই লোফোটেনের সর্বাধিক সুন্দর স্থান হিসাবে উল্লেখ করা হয়. আপনি সমুদ্রের ধারে আরামদায়ক এবং ঐতিহ্যবাহী “ররবুয়ার” কেবিনে থাকতে পারেন।

Reineতে এক বা একাধিক রাত কাটানোর পর, আপনি একটি বাসে যেতে পারেন নুসফজর্ড, (একটি নির্মল মাছ ধরার গ্রাম). ছোট্ট গ্রামে অবসরে হাঁটাহাঁটি করলে মনে হয় আপনি একটি যাদুঘরের ভিতরে হাঁটছেন।

হাইকার/ট্রেকারদের জন্য আমরা রেইনব্রিনজেন(Reinebringen) পর্যন্ত হাইক করার পরামর্শ দিই, যেটি লোফোটেনের সর্বোত্তম লুকআউট পয়েন্ট ।

নিম্নলিখিত ভিডিওগুলিতে, আপনি লোফোটেন দ্বীপপুঞ্জ এবং এর আশেপাশের মনোমুগ্ধকর স্থানগুলি দেখতে পাবেন।

দ্বিতীয় ভিডিওটি  Senja এবং Faroe মতো অন্যান্য স্থানের সাথে এই দ্বীপগুলির সৌন্দর্য বর্ণনা করে। সত্যিই আপনি বিস্মিত হবেন।

শীতকালে দ্বীপটি স্বপ্নের মতো নিজেকে আরও সুন্দর করে তোলে। এর পাহাড় তুষারে ঢাকা, হ্রদগুলি নাটকীয় , মেরু রাতের নীলে ভেজা দ্বীপপুঞ্জটি অনেক উত্তেজনাপূর্ণ কার্যকলাপের জন্য নিখুঁত পটভূমি হয়ে ওঠে।

আর্কটিক সার্কেলের উত্তরে থাকা সত্ত্বেও, উপসাগরীয় স্রোতের উষ্ণ স্রোতের কারণে Lofoten দ্বীপপুঞ্জের একটি মৃদু জলবায়ু রয়েছে। শীতকালে সমুদ্র কখনই পুরোপুরি বরফে পরিণত হয় না, যার ফলে স্থানীয় জনসংখ্যা বৃদ্ধি পায়।

আমরা আপনার সময় বাঁচাতে YouTube-এ উপলব্ধ শত শতের মধ্যে একটি ভিডিও অন্তর্ভুক্ত করেছি। একবার আপনি ভিডিওটি দেখার পরে, আপনি অবশ্যই একমত হবেন যে Lofoten দ্বীপপুঞ্জ শীতকালে একেবারেই শ্বাসরুদ্ধকর। এগুলি সত্যিই দেখার মতো একটি স্থান।

Lofoten দ্বীপপুঞ্জ উত্তর আলোর(Northern Lights) জন্যও বিখ্যাত, এর সৌন্দর্য একটি শ্বাসরুদ্ধকর প্রাকৃতিক বিস্ময়। আকাশ জুড়ে সুন্দরভাবে রঙগুলি মন্ত্রমুগ্ধের মতো দেখার মতো আর কিছুই নেই।

লোফোটেনের নর্দান লাইটগুলি সেপ্টেম্বর থেকে মার্চের মাঝামাঝি পর্যন্ত সবচেয়ে বেশি সক্রিয় থাকে, এটিকে পোলার নাইটের সময় লোফোটেনে দেখার সর্বোত্তম সময় এবং ডিসেম্বর থেকে জানুয়ারির মধ্যে ছোট দিনগুলিতে আরও বেশি নর্দার্ন লাইট দেখার সুযোগ রয়েছে, যদিও তা খারাপ আবহাওয়ার জন্য ঝুঁকিপূর্ণ।

Advertisement

To know about us: https://www.facebook.com/debangan.interio

কিন্তু, আপনি যখন লোফোটেনে আসবেন তখন আপনার কোন কোন জায়গাগুলো পরিদর্শন করা উচিত তা নিচের ভিডিওটি দেখায়।

কিন্তু কখন লোফোটেনে যাবেন বা কোন সময়ে ভ্রমণের সেরা অভিজ্ঞতার জন্য লোফোটেনে যেতে হবে…..বিস্তারিত জানতে ভিডিওটি দেখুন….

Lofiten Island নিকটতম বিমানবন্দর হল Svolvaer (SVJ) বিমানবন্দর, যা 18.7 কিমি দূরে। অন্যান্য কাছাকাছি বিমানবন্দরগুলির মধ্যে রয়েছে লেকনেস (LKN) (26.2 কিমি), স্টোকমার্কনেস (SKN) (51.2 কিমি), ইভেনস (EVE) (105.4 কিমি), এবং বোডো (BOO) (106.4 কিমি)। কিন্তু আপনি সড়কপথে লোফোটেন যেতে পারেন এবং ফেরি পরিষেবাও পাওয়া যায়, নরওয়েতে যাবেন তাদের জন্য এটি একটি চমৎকার অভিজ্ঞতা হবে। নিচের ভিডিওটি নির্দেশ করবে কিভাবে আপনি দ্বীপপুঞ্জে পৌঁছাবেন এবং এই ভ্রমণের খরচও কত?

Lofoten এর হোটেল সম্পর্কে তথ্যের জন্য এই লিঙ্কগুলিতে ক্লিক করুন:

https://www.tripadvisor.com/Hotels-g612444-Lofoten_Islands_Nordland_Northern_Norway-Hotels.html

https://www.booking.com/region/no/lofoten.html

https://www.kayak.com/hotels/Lofoten–Vesterlen-e2000377/2023-09-02/2023-09-03/2adults?sort=rank_a

আশা করি আপনার ভালো লাগছে…Pls. সোশ্যাল মিডিয়াতে পেজটি শেয়ার করুন…ভবিষ্যত রেফারেন্সের জন্য বুকমার্ক ট্যাবে ক্লিক করুন…….বেল আইকনে ক্লিক করুন……Comments এ আপনার মন্তব্য আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ(sms er bhasay likhun….…)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *