মন কেমনের জন্মদিন….

Spread the love

Press pause……

Video Credit : SVF Music/Youtube

অসাধারণ এই গানটি শুনলে সত্যিই মনটা খারাপ হয়ে যায়।একটা অদ্ভুত মুগ্ধতা চলে আসে মনে হয় এত সুন্দর গান কার গাওয়া? অনেকেই মনে করেন এটা শ্রেয়া ঘোষালের গাওয়া। কারণ এত সুরেলা গলা আর কার আছে? তবে না এটা শ্রেয়া ঘোষালের গাওয়া গান নয়। তবে কি মোনালি ঠাকুর বা অন্তর মিত্র? না না এদের কারো গাওয়া নয়, গানটি আসলে দক্ষিণদিনাজপুরের (বালুরঘাটের) মেয়ে মেখ্লা দাশগুপ্তর গাওয়া । মেখ্লা দাশগুপ্তর খোলা গলা কখন যে আপনাকে তার ভক্ত করে দিয়েছে তা আপনি জানতেও পারেননি।

দিদির গান গাওয়া শুনে মেখ্লার গানের প্রতি উৎসাহ জাগে। এরপর শুরু হয় গান শেখা। মার অক্লান্ত পরিশ্রম  ও অনুপ্রেরণায় গানের তালিম নেয়া চলতে থাকে। তবে মেখ্লার গানের প্রতিভা প্রকাশ পায় যখন তার বাবা ব্যাংকের চাকরিসূত্রে কলকাতায় আসেন। ডিডি বাংলায় “এত সুর এত গান” নামক অনুষ্ঠানে মেখ্লা প্রথম সাফল্য পান। 2015 তে কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক  ডিগ্রী অর্জন করার পর , 2016 তে “সারেগামাপা” তে তিনি অংশগ্রহণ করেন, এর পরেই মেখ্লা সবার নজরে আসেন। মেখ্লা প্রথম প্লেব্যাক করেন জিৎ গাঙ্গুলীর সুরে, ছবির নাম “দেখ কেমন লাগে “। এরপর মেখলার যে গানটি খুবই জনপ্রিয়তা পায় তা হল “অসময়ে বৃষ্টি” ,যা মেখ্লার নিজের কম্পোজিশনেই তৈরি।

Video credit : Mekhla Dasgupta/Youtube

2020 মেখ্লা হৃদপিণ্ড নামক একটি সিনেমায় প্লে ব্যাক করেন, এই সিনেমার “মন কেমনের জন্মদিন” গানটি সবথেকে জনপ্রিয় হয়ে ওঠে, যার ক্লিপ আমরা আপনাকে প্রথমে শুনিয়েছি,  আসুন এবার পুরো গানটা শোনা যাক।সত্যিই অসাধারণ playback করেছেন মেখ্লা , শুনলে আপনারও মন কেমন করে উঠবে…..

video credit : SVF Music/Youtube

মেখ্লার গলা শুধু খুব সুন্দর নয়, খুব সাবলীল এবং খুবই রোমান্টিক।

Video credit : Mekhla Dasgupta/Youtube

আধুনিক বা সিনেমার গান নয়, রবীন্দ্রসংগীত গাওয়ার ক্ষেত্রেও অসাধারন নজির রেখেছেন মেখ্লা। গায়কী বা উচ্চারণ দুই ক্ষেত্রেই মেখ্লা দক্ষতার পরিচয় দিয়েছেন।

Video credit : Mekhla Dasgupta/Youtube

রোমান্টিক গায়কীতে  মেখ্লা যে কতটা  দক্ষ তা তার নিজের বিয়ের অনুষ্ঠানের গানে প্রমাণ হয়েছে।

Video credit : Mekhla Dasgupta/Youtube

এছাড়া মেখ্লা সিরিয়ালের Title Song ও গেয়েছেন। ধ্রুবতারা নামক একটি সিরিয়ালের টাইটেল সং এ মেখ্লার গান সত্যিই উল্লেখ করার মতো।

Video credit : Mekhla Dasgupta/Youtube

 আমাদের আশা বছরের পর বছর মেখ্লা এভাবে আমাদের সুরের ডালি সাজিয়ে মুগ্ধ করে যাবেন। শুভকামনা মেখ্লা কে তার নতুন জীবনের জন্য।

Video credit : Mekhla Dasgupta/Youtube

পোস্টটি ভালো লাগলে অবশ্যই আপনার সোশ্যাল মিডিয়াতে যেমন ফেসবুক ,টুইটার, Whats App.ইনস্টাগ্রামে শেয়ার করুন। ভবিষ্যতে পোস্টটি পড়ার জন্য বুকমার্ক ট্যাবে অবশ্যই ক্লিক করুন ,Comment karun ,S.M.S er vasay, যা আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। Abasai Notification message er allow te Click karun. Tahole natun post er update apnar kache chole jabe.

Contact Us @mj36.hb@gmail.com

পরিবেশনায়:

Advertisement

Pls. Visit us to see our other works at :

https://www.facebook.com/hashtag/interiordesign

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *