জানেন কি? অতিরিক্ত আত্মবিশ্বাস আপনার জীবনে চরম বিপদ ডেকে আনতে পারে।

Spread the love

আত্মবিশ্বাস ! হ্যাঁ, জীবনে এটার খুব দরকার , আত্মবিশ্বাস না থাকলে জীবনে চলা খুব মুশকিল ,তবে অতিরিক্ত আত্মবিশ্বাস জীবনে চরম বিপদ ডেকে আনতে পারে ,এমনকি এর জন্য আপনার মৃত্যুও হতে পার। নিচের ভিডিও গুলি দেখুন তাহলে বুঝতে পারবেন অতিরিক্ত আত্মবিশ্বাস কেন ভয়ঙ্কর।

প্রথম ভিডিওটিতে আপনি দেখতে পারবেন যে নিজের যোগ্যতা থাকলে তবেই আত্মবিশ্বাসী হওয়া উচিত, না হলে পরিণতি হতে পারে ভয়ঙ্কর। নিচের ভিডিও টি তে প্রথমে লোকটি সাপটিকে এমনভাবে ধরেছিলেন যাতে মনে হচ্ছিলো তিনি এব্যাপারে খুবই দক্ষ, কিন্তু দেখা গেলো তিনি একদম দক্ষ নন , অতিরিক্ত আত্মবিশ্বাস তার ভয়ঙ্কর বিপদ ডেকে আনল , খেলেন এক মোক্ষম ছোবল।

আবার বাজপাখিটিকে দেখুন সাপটি কে এতটা কনফিডেন্স এর সাথে ধরেছিলো যেন কোনো ব্যাপারই না , কিন্তু কি হলো ,সাপটি যে তাকে ধীরে ধীরে জড়িয়ে ধরছে তা সে খেয়ালই করেনি, অর্থাৎ অতিরিক্ত আত্মবিশ্বাসই তার কাল হলো।সুতরাং কোনো কাজ করার আগে ভেবে নিন সেট করার আপনার যোগ্যতা আছে কিনা?যোগ্যতা না থাকা সত্বেও আত্মবিশ্বাসী হলে চরম বিপদ হতে পারে।

শুধু তাই নয় পরিবেশ পরিস্থিতি বিচার করে কাজ করা উচিত। পরিস্থিতি না বুঝে আত্মবিশ্বাসী হওয়া উচিৎ নয় । যেমন সাধারণ রাস্তায় যেভাবে গাড়ি চালানো যায়, সমুদ্রতটে সে ভাবে গাড়ি চালালে ভয়ঙ্কর বিপদ হতে পারে , নিচের ভিডিও টি দেখলে আপনি বুঝতে পারবেন পরিবেশ ,পরিস্থিতি বুঝে আত্মবিশ্বাসী হওয়া উচিত বা কোনো কাজ করা উচিৎ।

পোস্টটি প্রয়োজনীয় ভাবলে আপনার প্রিয়জনদের সাথে শেয়ার করুন যাতে অতিরিক্ত আত্মবিশ্বাস যেন তাদের বিপদ না ডেকে আনতে পারে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *